তার গল্প-Her Story
Share it

নিউজ ওয়েভ ইন্ডিয়া: জীবনের করুণ যন্ত্রণাময় দিনগুলো যখন সেলুলয়েডে কথা বলে, তখনই তৈরি হয় ‘তার গল্প-Her Story’। পরিচালক ও অভিনেতা সুদীপ্ত দে তেমনই তাঁর জীবনের যন্ত্রণাময় দিনগুলোকে ফুটিয়ে তুলেছেন ‘তার গল্প-Her Story’ ছবিতে। বুধবার কলকাতা প্রেস ক্লাবে মুক্তি পেল ছবির ট্রেলর ও পোস্টার।

‘তার গল্প-Her Story’ ছবির ট্রেলর ও পোস্টার লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাম নেতা সুজন চক্রবর্তী, বিকাশ রঞ্জন ভট্টাচার্য, প্রাক্তন বিচারপতি অশোককুমার গঙ্গোপাধ্যায়, বিশিষ্ট পরিচালক রাজা সেন, পরিচালক ও অভিনেতা সুদীপ্ত দে ও ছবির অন্যান্য কলাকুশলীরা। দেশ বিদেশির বহু চলচ্চিত্র পুরস্কারে ইতিমধ্যেই সম্মানিত হয়েছে এই ছবি। এবার বড়পর্দায় মুক্তির অপেক্ষায় দিন গুনছে ‘তার গল্প-Her Story’। প্রয়াত কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে একটি বিশেষ ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে এই ছবিতে।

নিউজ ওয়েভ ইন্ডিয়াকে পরিচালক সুদীপ্ত দে জানিয়েছেন, মারণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিলেন তাঁর স্ত্রীর। সেইসময় তাঁর প্রথম ছবির কাজ প্রায় শেষ পর্যায়ে পৌঁছেছিল। কিন্তু, দুর্ভাগ্যবশত সেনসরশিপের জাঁতাকলে পড়ে আটকে গিয়েছিল ছবির কাজ। একদিকে স্ত্রীর কঠিন অসুস্থতা অপরদিকে সেন্সরশিপের বিরুদ্ধে লড়াই। এই দুই ‘ব্যধি’র বিরুদ্ধে সংগ্রাম চালাতে গিয়ে তিনি উপলব্ধি করেছিলেন, ক্যান্সার আসলে শুধু মানুষের শরীরে নয়, বাসা বাঁধে মননেও। সেই জীবন সংগ্রামের ঘটনাই তুলে ধরা হয়েছে ‘তাঁর গল্প-Her Story’ ছবিতে। পরিচালকের দাবি, দেশে কোনও সিনেমায় সর্বপ্রথম এই ছবিতে সেন্সরশিপের বাস্তবতা তুলে ধরা হয়েছে।

ছবির সংগীত পরিচালনা করেছেন পার্থ সেনগুপ্ত ও ডিরেক্টর অফ ফোটোগ্রাফি কমল নায়েক। ছবিতে খুব ছোট হলেও বাস্তব চরিত্রে অভিনয় করতে দেখা যাবে বাম নেতা সুজন চক্রবর্তী, বিকাশ রঞ্জন ভট্টাচার্য, প্রাক্তন বিচারপতি অশোককুমার গঙ্গোপাধ্যায়, অবসরপ্রাপ্ত IAS অর্ধেন্দু সেন, রাজনীতিবিদ ও সমাজকর্মী অরুণাভ ঘোষ, বিশিষ্ট পরিচালক রাজা সেনকে। এছাড়াও বিমল বন্দ্য়োপাধ্যায়, রমেন রায়চৌধুরী, পাপিয়া সেন ও সোমাইন্দু দে অভিনয় করেছেন এই ছবিতে।

Share it