Sharmistha Mukherjee
Share it

নিউজ ওয়েভ ইন্ডিয়া: সক্রিয় রাজনীতি থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করলেন প্রণব-কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। এই মুহূর্তে মুখোপাধ্যায় পরিবারের একমাত্র সদস্য হিসেবে কংগ্রেসে রয়েছেন তিনি। কয়েকমাস আগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়।

তবে সক্রিয় রাজনীতি ত্যাগ করলেও কংগ্রেসের প্রাথমিক সদস্যপদ ছাড়ছেন না শর্মিষ্ঠা। টুইটে করে তিনি লেখেন, ‘ধন্যবাদ, কিন্তু আমি আর সক্রিয় রাজনীতিতে থাকছি না। তবে কংগ্রেসের একজন প্রাথমিক সদস্য হিসেবে আমি থাকছি। একজন ব্যক্তি বিভিন্নভাবে দেশের সেবা করতে পারে।’


শর্মিষ্ঠার এই টুইটের পরেই জল্পনা শুরু হয়, তাঁর অন্য রাজনৈতিক দলে যোগদানের বিষয়ে। এও শোনা যায় তিনি নাকি তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন। কেন না, পরিবারের আরও এক সদস্য শুভ্রা ঘোষ, কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন আগেই। যদিও সেই যাবতীয় জল্পনা খারিজ করে দিয়েছেন শর্মিষ্ঠা নিজেই। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, রাজনীতি তাঁর জন্য নয়, এটা তাঁর সাম্প্রতিক উপলব্ধি। দলের সভাপতি সোনিয়া গান্ধী এবং মুখপাত্র রণদীপ সুরজেওয়ালাকে জানিয়েই যে তাঁর এই অবসর তা স্পষ্ট করে দিয়েছেন শর্মিষ্ঠা। সেইসঙ্গে তিনি জানান, দলের প্রতি তাঁর কোনও অভিযোগ নেই।

Share it